ওয়ালটন রাখাইন ক্রীড়া উৎসবে মহেশখালী ও বড় বাজার টাইগার্স’র জয়

নিজস্ব প্রতিবেদক •


ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও কক্সবাজার রাখাইন ক্রীড়া সংস্থার আয়োজনে মাসব্যাপী শুরু হতে যাওয়া ‘ওয়ালটন প্রথম রাখাইন ক্রীড়া উৎসব—২০২২’ এর উদ্বোধন হয়েছে। গত রোববার সকাল সাড়ে ১১টায় কক্সবাজার বাহারছড়া গোল চত্বর মাঠে এ উৎসবের উদ্বোধন করেন কক্সবাজার—৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল। সোমবার (০৭ ফেব্রুয়ারী) সকাল ৯টায় বাহারছড়া মুক্তিযোদ্ধা মাঠে ক্রিকেটর ইভেন্টের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হয়।

এতে মুখোমুখি হয় রাখাইন ফেসবুক ক্লাব বনাম মহেশখালী বড় রাখাইন পাড়া ক্রিকেট একাদশ। ট্রসে জিতে নির্ধারিত ১৬ ওভারে ১৩৯ রানের টার্গেট দেয় রাখাইন ফেসবুক ক্লাব দলের পক্ষে উ হ্লা মং ৩৬, থেন নাই ২৪, মংলি ১৩ ও ওয়ানশে ১১ রান করেন। প্রতিপক্ষের মংচি লে ২টি, ওয়ানমং, সানি, ক্য লেন ও থেনরি একটি করে উইকেট লাভ করে। ১৩৯ রানের জবাবে মহেশখালী বড় রাখাইন পাড়া ক্রিকেট একাদশ ৬ উইকেট হারিয়ে জয়ের প্রান্তে পৌছে যায়। দলের পক্ষে মং ছিলে ৩৭, মং খিন উ ১৯ রান করেন ও সানি ১৭ রান করে। রাখাইন ফেসবুক ক্লাবের মং ওয়ান নাই ৩টি, মংলি, উ হ্লামং একটি করে উইকেটন নেয়। ম্যাচ সেরা হন মহেশখালী বড় রাখাইন পাড়া ক্রিকেট একাদশের মং চিলে।

অপরদিকে দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় চৌফলদন্ডী মধ্যম রাখাইন পাড়া ক্রিকেট একাদশ বনাম পশ্চিম বড় বাজার টাইগার্স। ট্রসে জিতে ব্যাটিং করে ১১২ রানের টার্গেট দেয় চৌফলদন্ডী। দলের পক্ষে ওয়ান মং ৩৫ ও জওয়ান ৯ রান করে। পশ্চিম বড় বাজার টাইগার্সের হিং টুন ৩টি ও ক্য লাইন ২টি উইকেট নেয়। ১১২ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে পশ্চিম বড় বাজার টাইগার্স ৫ উইকেটে জয়লাভ করে। দলের পক্ষে আউ ৪৬, ক্য লাইন ২২ ও ক্য ফ্রু ২০ রান করে। ম্যান অব দ্যা ম্যাচ হন পশ্চিম বড় বাজার টাইগার্সের আউ। এছাড়া বিকালে ফুটবল ইভেন্টে বাইশারীকে ২—৩ গোলে হারিয়ে জয় ছিনিয়ে নেয় টেকপাড়া রাখাইন ফুটবল ক্লাব।

ম্যাচ সেরাদের হাতে ক্রেস্ট তুলে দেন রাখাইন ক্রীড়া উৎসবের চেয়ারম্যান সাংবাদিক এমএ আজিজ রাসেল, রাখাইন ক্রীড়া সংস্থার সভাপতি মং ছেন য়াইন, সহ—সভাপতি জ জ ইয়ুদি, সহ—সভাপতি উথান্ট অং, সাধারণ সম্পাদক জ জ রাখাইন।

৮ ফেব্রুয়ারী মঙ্গলবার সকাল ৯টায় ক্রিকেট ইভেন্টে মুখোমুখি হবে ক্যাং পাড়া রেইনবো ওয়ারিয়র্সও বড় বাজার সুপার কিংস।

এবারের আয়োজনে রয়েছে— ক্রিকেট, ফুটবল, রাখাইন নিজস্ব খেলা, ফানুস উত্তোলন, জলকেলি, রাখাইন নৃত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান।